The news is by your side.

ইভিএম-এ ভোটার উপস্থিতি কম দেখাতে বিএনপির নানা ছলচাতুরীপনা।

0

Get real time updates directly on you device, subscribe now.

শরমিতা লায়লা প্রমিঃ নানা ধরনের ষড়যন্ত্র, মিথ্যাচার, ছলচাতুরিপনার রাজনৈতিক দলের নাম বিএনপি আর জামাত। তারা ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে আবারও প্রমান করলো এই অপ রাজনীতির গণ্ডি থেকে তারা বাহির হতে পারেননি।

ঢাকা দুই সিটি নির্বাচনে বি এন পি নিজস্ব প্রক্রিয়ার মধ্যদিয়ে প্রার্থী দেন, তারপর থেকেই তারা নির্বাচন কমিশন এর স্বচ্ছতা আর গ্রহন যোগ্যতা নিয়ে অভিযোগ তুলেন, ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট নিয়ে আপত্তি তুলেন, তারা নিজেদের প্রার্থীর প্রচারের মধ্যদিয়ে সরকারের বিরোধিতা আর খালেদা জিয়ার মুক্তির দাবীতে জুড়ালোভাবে প্রচার চালান। এমন কি একজন বিএনপি প্রার্থী বলেন আমরা নির্বাচনে দাঁড়িয়েছি আমাদের নেত্রীর মুক্তির দাবি জানাতে।

বিএনপি নীতি নিদ্ধারকরা চান না ভোটাররা ভোট কেন্দ্রে যাক, যাতে করে তাদের ইভিএম ভোট দান পদ্ধতির বিরুদ্ধে দাবি জুড়াল হয়। তাই তারা তাদের কর্মী সমর্থকদের ভোট দানে অনুৎসাহিত করেন, তারা ভোট দেওয়ার চেয়ে ভোট কেন্দ্রের বাহিরে জটলা করে ভোট দিতে না পারার বিষয় হট্টগোল করার পরামর্শ দেন।এমনকি পোলিং এজেন্টদের ভোট কেন্দ্রে না গিয়ে ভোট কেন্দ্রের বাহিরে হট্টগোল করে বিএনপির এজেন্টদের বাহির করে দেওয়ার কথা বলতে পরামর্শ দেন। বিএনপির এই ধরনের অপরাজনীতির বীরুধে আওয়ামী লীগের নীতি নিদ্ধারকদের আরও সতর্ক থাকে উচিত ছিল, যাতে করে ভোটার উপস্থিতি সন্তোষজনক থাকে, আমাদের মনে হয় এই বিষয় তারা যথাযথ পরিকল্পনা নিতে পারেন নাই।আগামীতে আওয়ামী লীগকে আরও সতর্ক থাকতে হবে যাতে ভোটারদের ভোটদানে উপস্থিতি সম্মানজনক বৃদ্ধি পায়।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.