The news is by your side.

কলিকাতার ইডেনে শেখ হাসিনা

0

Get real time updates directly on you device, subscribe now.

শাওন আহাম্মেদ জুম্মানঃ ভারতে অন্যতম ক্রিকেট মাঠ ইডেন গার্ডেনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক দিবারাত্রির কলকাতা টেস্টে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আজ শুক্রবার সকালেই কলকাতায় পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টস হওয়ার পর দুই দলের খেলোয়াড়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নিজ দলের ক্রিকেটারদের পরিচয় করিয়ে দেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। 
এসময় মাঠে হাজির ছিলেন সর্বকালের সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকার, ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী, বাংলাদেশের অর্থমন্ত্রী, বাংলাদেশের ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন, পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা মুখারজিসহ অনেকে। 

আজ ২২শে নভেম্বর, শুক্রবার, দেড়টায় বাংলাদেশ ও ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় এই টেস্ট শুরু হতে যাচ্ছে। টসে জিতে ব্যটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ইন্দোর টেস্ট জিতে এরই মধ্যে টিম ইন্ডিয়া ১-০ তে লিড নিয়ে রেখেছে।ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ শুরুর প্রাক্বালে দিবারাত্রির টেস্ট আয়োজনের সিদ্ধান্ত হয়। হুট করে সিদ্ধান্ত নেওয়া হলেও এই ম্যাচকে স্মরণীয় করে রাখতে আয়োজনের কমতি ছিল না ১৫৫ বছরের পুরনো ও অভিজাত ইডেনে এখন পর্যন্ত টেস্ট হয়েছে ৪১টি। ১৯৮৭ সালের বিশ্বকাপের ফাইনালও হয়েছিল এখানে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.