The news is by your side.

কাউকে নেতা বানানোর আগে তার পরিবারের খোঁজ নিন: শেখ হাসিনা

0

Get real time updates directly on you device, subscribe now.

মিডিয়া নিউজঃ ২০১৭ সালের ২০শে মে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূলের নেতাদের অভিযোগের প্রেক্ষিতে শেখ হাসিনা এ কথা বলেন। যেহেতু সারা বাংলাদেশ-এ বাংলাদেশ আওয়ামী লীগের ওয়ার্ড- ইউনিয়ন- পৌরসভা- উপজেলা- জেলা পয্যায় আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলের মাধ্যমে নেতা নির্বাচন করা হচ্ছে, তাই বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনার ভাষণের নির্দেশনা পুনরায় তুলে ধরা হলো।

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী হিসেবে ঢুকে জামায়াত-শিবিরের লোকেরা সহজেই নেতা হয়ে যাচ্ছে তৃণমূলের এমন অভিযোগের প্রেক্ষিতে নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, দলীয় নেতা বানানোর আগে ভালো করে তাদের পরিবার সম্পর্কে খোঁজ নিন। কেননা এদের মুখে আওয়ামী লীগ আর ভেতরে জামায়াত-বিএনপি।

শনিবার গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূলের নেতাদের অভিযোগের প্রেক্ষিতে শেখ হাসিনা এ কথা বলেন।

তৃণমূলের নেতারা দলীয় এমপিদের বিরুদ্ধে অভিযোগ করে বলেছেন, দল একজন সংসদ সদস্য এমপি তৈরি করছে। কিন্তু সংসদ সদস্য হওয়ার পর তিনি আর দলের থাকছেন না। বরং দলের বাইরে নিজের একটা বলয় তৈরী করার চেষ্টা করছেন। নিজেরা প্রভাব খাটিয়ে কেন্দ্র থেকে বিভিন্ন কমিটি করিয়ে নিচ্ছেন। এর ফলে জামায়াত-শিবির থেকে অনেকেই আওয়ামী লীগে ঢুকে সহজেই নেতা হয়ে যাচ্ছে।

কার ছত্র-ছায়ায় বিএনপি-জামায়াতের লোকেরা আওয়ামী লীগে ঢুকে পড়ছে তার সুষ্ঠ তদন্তেরও দাবি জানিয়েছেন তৃণমূলের নেতারা। এটা এখনই না করতে পারলে ভবিষ্যতে আওয়ামী লীগ তার অতীতের নিবেদিত প্রাণ নেতা-কর্মীদের হারাবে বলেও তারা হুঁশিয়ার করেন।

শেখ হাসিনা এ সময় দলে সদস্য সংগ্রহ বাড়ানোর জন্য তাগিদ দেন। এর আগে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁদের সদস্যপদ নবায়ন করেন।

আওয়ামী লীগের নতুন সদস্য হিসেবে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শফিউল আলম ভুইয়া ও আইনজীবী ফারজানা বেগম।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: