The news is by your side.

ছাত্রলীগের সভাপতি শোভন,সম্পাদক রাব্বানী বহিস্কার।।নতুন সভাপতি নাহিয়ান ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য্য

0

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্কঃ কিছুদিন যাবত ছাত্রলীগ নিয়ে বিভিন্ন মহল থেকে নানা ধরনের কথা আসতে থাকে।বিরোধী মতাদর্শীদের ছাত্রদের অর্থের বিনিময়ে সংগঠনে অনুপ্রবেশ ঘটানো, স্বেচ্ছাচারিতা, ত্যাগী নেতাদের অবমূল্যায়ন, দুপুর পর্যন্ত ঘুমানো, আওয়ামী লীগের সিনিয়র নেতাদের অগ্রাহ্য করা, মাদক সেবন, তদবির বাণিজ্যসহ অসংখ্য অভিযোগ ছিল ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে।

যার জন্য বর্তমান ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের ওপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করার পর সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা। সবশেষ গতকাল শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম তাদের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ এনেছেন। তিনি বলেন, “শোভন-রাব্বানী আমার কাছে উন্নয়ন প্রকল্প থেকে ৪-৬ ভাগ চাঁদা দাবির করে”। এছাড়াও ৪০ লাখ টাকার বিনিময়ে নেতা বানানোর প্রতিশ্রুতি, ৩০ লাখ টাকার বিনিময়ে সাতক্ষীরা জেলার কমিটি ভেঙে দেয়ার চুক্তি। এসব বিষয় নিয়েই এতদিন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্তের অপেক্ষায় ছিল ছাত্রলীগ।

কেন্দ্রীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, শনিবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা হয়েছে। সেখানে অন্যান্য ইস্যুর সঙ্গে ছাত্রলীগের বিষয়টিও উঠে আসে এবং সকল অভিযোগের পরিপ্রেক্ষিতে বর্তমান ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদককে না রাখান চূড়ান্ত সিদ্ধান্ত নেন।আওয়ামী লীগ কার্যনির্বাহী সভায় ছাত্রলীগের সাংগঠনিক সভাপতি শেখ হাসিনা সিদ্ধান্তমতে ওবায়দুল কাদের বলেন দেন,ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে নিজ নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, তাদের পরিবর্তে আল নাহিয়ান খান জয়কে সভাপতি আর লেখক ভট্টাচার্য্য সম্পাদক পদের দায়িত্ব অর্পণ করা হয়েছে।কমিটির অন্যান্য পদ অপরিবর্তিত থাকবে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: