The news is by your side.

দীর্ঘদিন ক্যান্সারের সাথে যুদ্ধ করে মারা গেলেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর।

Get real time updates directly on you device, subscribe now.

চেতনায় ডেস্কঃ ০৬ জুলাই২০২০, বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর রাজশাহীর একটি ক্লিনিকে আজ সোমবার সন্ধ্যায় ৭টা ১৩ মিনিটের দিকে ৬৫ বছর বয়সে মারা যান ( ইন্না——– রাজেউন)।তিনি দীর্ঘদিন যাবত ক্যান্সার রোগে ভুগছিলেন, দেশের এই জনপ্রিয় কণ্ঠশিল্পীর মৃত্যুতে সঙ্গিতাঙ্গনে শোকের ছায়া নেমে আসে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই গুণীশিল্পীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, তাছাড়া সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন সংগঠন ও ব্যাক্তিবর্গ শোক প্রকাশ করে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দীর্ঘদিন ক্যান্সারের সাথে যুদ্ধ করে মারা গেলেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর।

এন্ড্রু কিশোর  ছিলেন একজন খ্যাতিমান গায়ক। তিনি বাংলাদেশ ও অন্যান্য দেশের বহু চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন। যেজন্য তিনি ‘প্লেব্যাক সম্রাট’ নামে পরিচিত। তার সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙের ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো …বহু জনপ্রিয় গানের স্রষ্টা ছিলেন এন্ড্রু কিশোর। ১৯৭৭ সালে এন্ড্রু কিশোর আলম খানের সুরে ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রে ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ’ গানের মধ্য দিয়ে চলচ্চিত্রে প্লেব্যাক যাত্রা শুরু করেন। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

এই সুরের যাদুকর এন্ড্রু কিশোর মৃত্যুতে মুন্সীগঞ্জ জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি শোক ও শ্রদ্ধা জানান ভাস্কর সাহিত্য সংস্কৃতি গোষ্ঠীর সভাপতি, চেতনায় একাত্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ।

Get real time updates directly on you device, subscribe now.

Comments are closed.