The news is by your side.

বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ

Get real time updates directly on you device, subscribe now.

চেতনায় ডেস্কঃ ৮ আগস্ট ২০২০, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন।

বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ

বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিহাসে বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল এক জন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মতো অনুসরণ করেছেন প্রাণপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ, উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ বঙ্গমাতার প্রকৃতিতে মাল্যদান ও আলোচনা অনুষ্ঠানসহ নানা রকম কর্মসূচী পালন করছে, তাছাড়া জেলা মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ,যুবলীগ ভিন্ন ভিন্নভাবে অনুষ্ঠান মালার আয়োজন করছে। সন্ধায় চেতনায় একাত্তর কার্যালয়ে বঙ্গমাতার জম্মদিন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

Comments are closed.