The news is by your side.

মিরকাদিমের মেয়র একজন মানবিক মেয়র, মুক্তিযোদ্ধা মিলন

0

Get real time updates directly on you device, subscribe now.

চেতনায় ডেস্কঃ মিরকাদিম পৌরসভা মেয়র শহিদুল ইসলাম শাহীন একজন মানবিক গুনের অধিকারী যোগ্যতম মেয়র হিসাবে নিজেকে ইতিমধ্যে তার কাজের মাধ্যমে প্রমান করতে পেরেছেন বলে বীর মুক্তিযোদ্ধা খদকার দেলোয়ার হোসেন মিলন মনে করেন।

তিনি বলেন বিগত প্রায় ৯ বছর মেয়র পদে দায়িত্ব পালন কালিনসময় মেয়র শাহীন পৌরসভায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন, তেমনিভাবে পৌরসভার আর্থিকভাবে অসচ্ছল পরিবারগুলোকে বিভিন্নভাবে সহায়তা প্রদান করেছেন, পৌরবাসীর বিভিন্ন সমস্যা সমাধানে মেয়র ছিলেন অত্যন্ত আন্তরিক, ঈদ ও বিভিন্ন অনুষ্ঠানে তিনি পৌরবাসীকে বিভিন্নভাবে শুভেচ্ছা উপহার প্রেরণের মাধ্যমে সম্মানিত করেছেন।

সারা বিশ্বের মতো বাংলাদেশও করোনা ভাইরাস মহামারীতে আক্রান্ত, এই ভাইরাস থেকে মিরকাদিম পৌরবাসীও মুক্ত নয়, প্রতিদিন আক্রান্তের সংখ্যার পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়ছে, প্রায় দুই মাস মিরকাদিম পৌরবাসী লক ডাউনে ছিল, ছিল নিজ ঘরে আবদ্ধ, সাধারন মানুষ বিশেষ করে দরিদ্র, নিম্মমধ্যবিত্ত মানুষ ছিল চরম কষ্টের মধ্যে, তাদের কাজ ছিল না, ছিল না আয় উপার্জনের কোন ব্যবস্থা, এই অসহায় মানুষগুলোকে খাদ্য সামগ্রী দিয়ে বাঁচিয়ে রাখতে মেয়র শাহীন এর প্রচেষ্টার কমতি ছিল না, সরকারি বরাদ্ধের পাশাপাশি নিজ অর্থে ও প্রচেষ্টায় তিনি ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন, যাতে একজন মানুষকে যেন না খেয়ে থাকতে না হয়।

একজন প্রশাসক হিসাবে তিনি ছিলেন অত্যন্ত কঠোর ও ন্যায়-নিতিপরায়ন, তিনি অন্যায় এবং দুর্নীতিকে কখনো প্রশ্রয় দেন না বলে জানি, তাই তিনি সরকারি বরাদ্ধসমুহ দলমত নির্বিশেষে সকল অসহায় মানুষের মাঝে সমভাবে বিতরন করতে সক্ষম হয়েছেন।

বিশেষ করে গত ঈদুল ফিতরের সময় সকল পৌরবাসিকে নিয়ে ঘরে বসে ঈদুল ফিতর উদযাপনের ইচ্ছায় তিনি প্রায় সাড়ে বার হাজার পরিবারের মাঝে ঈদ উপহার হিসাবে খাদ্য সামগ্রী যেমন সেমাই, পোলার চাউল, সয়াবিন তেন, চিনি, পেঁয়াজ, লবন, পায়জম চাউলসহ বিভিন্ন জিনিসপত্র নিজ অর্থ থেকে প্রদান করেছেন,যাহার আনুমানিক মুল্য প্রায় কোটি টাকা ছাড়িয়ে যাবে, এই মানবিক ঈদ উপহারের বিষয় জাতীয় পর্যায় বিভিন্ন মিডিয়া গুরুপ্তের সাথে প্রচার করেছে। আমি মনে করি দেশের সংকটময় সময় একজন মেয়র হিসাবে শাহিনের এই গুনাবলি সারা দেশের জনপ্রতিনিধিদের কাছে একটি মানবিক উদাহরন হয়ে থাকবে, এই ধারা অব্যাহত থাকলে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল সংকট কাটিয়ে বাংলাদেশ আবার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে উন্নয়ের পথে এগিয়ে যাবে, ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মূল্যবোধ বাস্তবায়ন করা যাবে। সম্পাদক, চেতনায় একাত্তর

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.