The news is by your side.

মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ভাতা ২০ হাজার টাকা করার সুপারিশ

Get real time updates directly on you device, subscribe now.

চেতনায় ডেস্কঃ আরও আট হাজার টাকা বাড়িয়ে বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি মোট ২০ হাজার টাকা করার সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে রোববার (২৭ সেপ্টেম্বর) এ সুপারিশ করা হয়।কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কাজী ফিরোজ রশীদ ও মোছলেম উদ্দিন আহমদ বৈঠকে অংশ নেন। বৈঠকে বীর মুক্তিযোদ্ধাদের প্রাপ্তসম্মানি পর্যালোচনায় অপ্রতুল বলে মনে করে কমিটি। মুক্তিযোদ্ধারা যেন আরেকটু স্বচ্ছলভাবে জীবনযাপন করতে পারেন, সেলক্ষ্যে তাদের মাসিক সম্মানি আট হাজার টাকা বাড়িয়ে মোট ২০ হাজার টাকা করার সুপারিশ করা হয়।

মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ভাতা ২০ হাজার টাকা করার সুপারিশ

এ বৈঠকে সব প্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’শব্দটি ব্যবহার সংক্রান্ত সচিব কর্তৃক স্বাক্ষরিত একটি চিঠি বাংলাদেশ ব্যাংকসহ মুক্তিযোদ্ধাদের যোগাযোগ রয়েছে এমন সব প্রতিষ্ঠানে দেওয়ার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের কিছু কার্যক্রমের বিপক্ষে সংসদীয় কমিটির কাছে বেশকিছু লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযোগগুলোর সত্যতা যাচাইয়ে কমিটির সভাপতি শাজাহান খানকে আহ্বায়ক এবং কাজী ফিরোজ রশীদ ও মোছলেম উদ্দিন আহমদকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

মুক্তিযোদ্ধারা জাতির ‘শ্রেষ্ঠ সন্তান’বিধায় সূর্য সন্তানদের ইতিহাসে চিরস্মরণীয় করে রাখতে নিজ নিজ এলাকার সড়কের নামগুলো বীর মুক্তিযোদ্ধাদের নামে করার সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Get real time updates directly on you device, subscribe now.

Comments are closed.