The news is by your side.

রাজশাহীর পদ্মার কুমির পুকুরে

0

Get real time updates directly on you device, subscribe now.

ডেস্ক নিউজঃ রাজশাহীর পদ্মা নদীর কুমির চারঘাটের এক পুকুরে দেখার পর বন বিভাগের কর্মকর্তারা পুকুর থেকে জীবন্ত একটি কুমিরকে উদ্ধার করেছে। বন্য ও প্রাণী সংরক্ষন অধিদপ্তর ও চারঘাট ফায়ার সার্ভিসের পৃথক দুটি দল সকাল থেকে বিকাল পর্যন্ত চেষ্টা চালিয়ে রোববার বিকাল সাড়ে পাচঁটার দিকে কুমিরটি উদ্ধার করতে সক্ষম হয়েছে। নদীতে থাকা কুমির ডাঙ্গায় চলে আসার খবরে আশের পাশের বিভিন্ন এলাকা থেকে শত শত নারী পুরুষ কুমির দেখতে ভিড় জমাতে থাকে পুকুরপাড়ে। স্থানীয় প্রশাসন জনতার ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছিল। তবে কুমিরটি কারো কোন ধরনের ক্ষতি করতে পারেনি।

পুকুরপাড়ের বাসিন্দা গিয়াস উদ্দিনের ছেলে প্রত্যক্ষদর্শী মনিমুল ইসলাম জানান, রোববার সকাল ৭ টার দিকে ঘুম থেকে উঠে বাইরে এসে পুকুরে দিকে তাকাতেই দেখি একটি কুমির মাঝে মাঝে মাথা উচু করে পাড়ের দিকে আসছে। এসময় চিৎকার দিলে প্রতিবেশীরা এগিয়ে এসে তারাও দেখতে পায় কুমিরটিকে। সংবাদ দেয়া হয় উপজেলা চেয়ারম্যান ও ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসনকে। সংবাদ দ্রুত ঘঁটনাস্থলে আসেন উপজেলা চেয়ারম্যান আলহাজ ফকরুল ইসলাম। এরপর বেলা সাড়ে ১২ টার দিকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসে রাজশাহীর বন্য ও প্রাণী সংরক্ষন অধিদপ্তরের সদস্যরা। এরপর দীর্ঘক্ষন চেষ্টা চালিয়ে জীবন্ত কুমিরটিকে উদ্ধার করেন তারা।

বন্য ও প্রাণী সংরক্ষন অধিদপ্তর রাজশাহী অঞ্চলের পরিদর্শক জাহাঙ্গীর কবীর জানান, এক ধরণের কুমির থাকার কথা লোনা পানিতে অর্থাৎ সাগরে। আর আরেক ধরণের কুমির থাকার কথা মিঠা পানি অর্থাৎ নদীতে। তবে উদ্ধার হওয়া কুমিরটি মিঠা পানি অর্থাৎ পদ্মায় থাকার কথা। কিন্তু পথভ্রষ্ট হয়ে পদ্মা নদীর সঙ্গে সংযুক্ত ক্যানেল দিয়ে প্রাণীটি ডাঙ্গায় চলে এসেছে বলে ধারনা। রাতের আধারে এসে ক্যানেল থেকে পুকুরের পানিতে নেমে গেছে। সৌভাগ্য ভহাবহ প্রাণীটি কারো কোন ধরণের ক্ষতি করতে পারেনি। তবে যে কোন সময় ক্ষতি করতে পারতো।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.