The news is by your side.

রাস্তা, ব্রিজ-কালভার্ট মুক্তিযোদ্ধাদের নামে নামকরন করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

0

Get real time updates directly on you device, subscribe now.

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মুজাম্মেল হক

বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহের শৈলকুপায় জেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এসব কথা বলেন।

দেশের সকল রাস্তা, ব্রিজ-কালভার্ট মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে। সরকার এটি অনুমোদন করেছে। চলতি অর্থ বছরে মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা বাড়িয়ে ১২ হাজার টাকা করা হয়েছে। আগামী অর্থ বছর থেকে ১৫ হাজার টাকা করা হবে।

শৈলকুপায় জেলা প্রশাসন জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকারের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরে মন্ত্রী আরও বলেন, সকল যুদ্ধাপরাধীদের বিচার করা হবে। ভয়ভীতি না পেয়ে তাদের বিরুদ্ধে সাক্ষ্য দিন।

মন্ত্রী বলেন, আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী,   ২০২০ সালকে সরকার মুজিব বর্ষ ঘোষণা করেছে। সরকার মুজিব বর্ষ পালন উপলক্ষে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের ১৫ লাখ টাকা ব্যয়ে বাড়ি নির্মাণ করে দেবে। এ জন্য ২২’শ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যারা মুক্তিযুদ্ধকালে মুক্তিযোদ্ধাদের খাদ্য ও আশ্রয় দিয়ে সহযোগিতা করেছেন তারা সহযোগী মুক্তিযোদ্ধা হবেন। তাদেরও তালিকা করা হবে।

যারা পাকিস্তানিদের কাছ থেকে অস্ত্র ও ভাতা নিয়েছেন এবং তাদের সহযোগিতা করেছে রাজাকার হিসাবে তাদের তালিকা করা হচ্ছে বলে মন্ত্রী জানান।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মকবুল হোসেন, শৈলকুপা উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন সোনা, উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনিসহ মুক্তিযোদ্ধারা।

এর আগে মন্ত্রী মহোদয় শৈলকুপা শহরের লাঙ্গলবাধ সড়কে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: