The news is by your side.

সোহানা তাহমিনাকে জম্মদিনের শুভেচ্ছা-শ্রদ্ধা আর ভালোবাসা

0

Get real time updates directly on you device, subscribe now.

কামাল আহাম্মেদঃ আজ ১০ই সেপ্টেম্বর ২৬শে ভাদ্র মঙ্গলবার দিনটি সোহানা তাহমিনার ভক্ত-সমর্থক-আত্মীয়-স্বজন,শুভানুদ্ন্ধ্যায়ীদের জন্য আনন্দের দিন, এই দিনেই অ্যাড. সোহানা তানমিনা মুন্সীগঞ্জ জেলাধিন টঙ্গিবাড়ী উপজেলার মান্দা নামক এক অজপাড়া গ্রামের ঐতিহ্যবাহী মুসলিম পরিবারে জম্ম গ্রহন করেন।

মায়ের কোলে বড় হওয়া হাঁসি খুশী মাখা মেয়েটি শিশুকাল, বাল্যকাল পেরিয়ে, যৌবনের দিপ্ত চেতনায় বিশ্ববিদ্যালয় পয্যায় লেখাপরার পাশাপাশি রাজনীতিতে জড়িয়ে পরেন ভালোবাসেন বঙ্গবন্ধুকে, শেখ হাসিনার নেতৃত্বের প্রতি ছিলেন আস্থাবান,তার পিতা ছিলেন একাত্তরের রনাঙ্গেনের বীর মুক্তিযোদ্ধা, চাচা ছিলের, মুক্তিযুদ্ধের সংগঠক, এইভাবেই তার পথ চলা, রাজনীতির চলার পথে পরিচয় হয় বঙ্গবন্ধুর চীফ সিকিউরিটি অফিসার মোঃ মহিউদ্দিনের সাথে, মোঃ মহিউদ্দিন এর অমায়িক ব্যবহার আর নীতি আদর্শ সোহানার মনে দাগ কাটে, ভালোবেসে ফেলেন আলহাজ্ব মোঃ মহিউদ্দিনকে সদ্য প্রিয় স্ত্রীর প্রয়ানে মোঃ মহিউদ্দিন এর জীবনে নেমে আসে একাকীত্ব, সোহানা তাহমিনার হাসিমাখ মুখ আর মধুর ব্যবহারে তাকেও মুগ্ধ করে, তাই সোহানা তাহমিনার আহবানকে উপেক্ষা করতে পারেন নাই। তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন,

সোহান তাহমিনা আইন পেশার পাশাপাশি সংসার সামলিয়ে মুন্সীগঞ্জ জেলার রাজনীতিতেও অনন্য অবদান রেখে যাচ্ছেন, দায়িত্ব পালন করছেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদকের দায়িত্ব, রাজনীতির পাশাপাশি শিক্ষা, সমাজ সেবা, মানব কল্যান, সংস্কৃতি খেত্রেও তার বিচরন তুলনাহীন, তাছাড়া প্রকাশনা অঙ্গনে তার অভিজ্ঞতার জুড়ি নেই, তিনি চেতনায় একাত্তর এর সম্পাদক মণ্ডলীর সভাপতি পদে দায়িত্বরত আছেন। এই মহিষী নারীর আজ জম্মদিন, সমাজের সকল স্তরের লোকজন তাকে জম্মদিনের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত করেন, সকলে কামনা করেন তিনি যেন আজীবন মানুষের কল্যানে কাজ করে যান, সৃষ্টিকর্তা যেন তার সহায় হন, সুস্ততা আর দীর্ঘ জীবন দান করেন। বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ, সম্পাদক, চেতনায় একাত্তর।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: