The news is by your side.

১১ই ডিসেম্বর মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস পালন।বর্ণিল আয়োজন

0

Get real time updates directly on you device, subscribe now.

সম্পাদক, চেতনায় একাত্তরঃ ১১ই ডিসেম্বর মুন্সীগঞ্জ জেলা হানাদার মুক্ত দিবস পালন উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসমুহ নানান অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনটি পালন করে। ১৯৭১ সালের ১০ই ডিসেম্বর শহরে অবস্থানরত পাক বাহিনীর উপর মুক্তিযোদ্ধাদের বিভিন্ন গ্রুপ চতুর্দিক দিয়ে হামলা চালায়, এই সময় পাক হানাদার বাহিনি হরগঙ্গা কলেজ ক্যাম্পে থেকে সরে পরার প্রস্তুতি গ্রহন করে, মুক্তিযদ্ধারা বিভিন্ন দিক দিয়ে তাদের ঘিরে রাখে, ১১ই ডিসেম্বর সকাল থেকেই পাকিস্তানী হানাদার বাহিনী মুন্সীগঞ্জ লঞ্চঘাট অবস্থান নেয়। তারা ধলেশ্বরী নদী পার হয়ে ওপারে নারায়ণগঞ্জ অংশে চলে যায় মুক্তিযোদ্ধার নদীর পারে অবস্থান নিয়ে পাকিস্তানি হানাদারদের উপর গুলি বর্ষণ করতে থাকে, পাক হানাদার বাহিনী ঢাকার দিকে চলে যায়। মুন্সীগঞ্জ মুক্ত হয়। সারা শহর আর আশপাশ এলাকা জয় বাংলা স্লোগানে স্লোগানে কম্পিত হয়ে পড়ে।দোকানে, বাড়িতে বাড়িতে স্বাধীন বাংলা পতাকা উড়তে থাকে।

তাই মুন্সীগঞ্জ জেলার এই ঐতিহাসিক দিনটি প্রতি বৎসর যথাযথ ভাবে স্মরণ করে থাকে, এই বৎসরও নানা ধরনের কর্মসূচি পালনের মধ্যদিয়ে দিনটি অতিবাহিত করা হয়।মুন্সীগঞ্জ জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে আনন্দ র‍্যালি – মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করা হয়, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আহ্বায়ক জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ এর সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন মাননীয় প্রতি মন্ত্রি ফজিলাতুন নেছা ইন্দিরা, মুখ্য আলোচক জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মহিউদ্দিন, সাগুফতা ইয়াসমিন এম পি, অতিরিক্ত আই জি পি মাহাবুব হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার মোঃ আনিছ উজ্জামান সহ প্রমুখ ব্যাক্তিবর্গ।

সন্ধায় চেতনায় একাত্তর কার্যালয়ে চেতনায় একাত্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ এর সভাপতিত্বে মুন্সীগঞ্জ মুক্ত দিবস পালন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়, আলোচনায় অংশ নেন মোঃ আলী, কামরুল ইসলাম জাহাঙ্গীর, সালাউদ্দিন আহাম্মেদ, আব্দুল বাছিত লাভলু, সাহ আলম মৃধা, সাওন আহাম্মেদ জুম্মানসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.