The news is by your side.

১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা, ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেফতার, বাংলাদেশকে কলঙ্কিত করেছে, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ

Get real time updates directly on you device, subscribe now.

চেতনায় ডেস্কঃ১৬জুলাই২০২০, যারা হত্যার রাজনীতিতে বিশ্বাসী, যারা অবৈধ পন্থায় ক্ষমতা দখল করতে চায় সেই পন্থার কতিপয় ক্ষমতালিপ্সু সুশীল, বুদ্ধিজীবী আর স্বাধীনতা বিরোধীদের অশুভ যৌথ পরিকল্পনায় উচ্চবিলাসি সামরিক ক্ষমতাধরদের নিয়ে গঠিত অগণতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকার আমলে জাতির পিতা, স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে মিথ্যা সাজানো মামলা দেখিয়ে অসভ্যদের মতো আটক ও গ্রেফতার করে নিয়ে যায় এবং জেল বন্দি করে রাখে। বাংলাদেশের ইতিহাসের সেই কলঙ্কিত দিন হল, ১৬ জুলাই, ২০০৭ সাল, বাংলাদেশ, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার ধারক দেশবাসী এই কলঙ্কিত দিনটিকে  আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারাবন্দি দিবস হিসাবে পালন করে আসছে।

স্বাধীনতা বিরোধী ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের সমর্থকদের পরিকল্পনায় ক্ষমতালিপ্সু অগণতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকারের নির্দেশে ভোর ৬টায় শ্রাবণের প্রবল বর্ষণের মধ্যে সুধাসদনে প্রবেশ করে যৌথবাহিনী। সকাল ৭টা ৩২ মিনিটে যৌথবাহিনীর সদস্যরা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করে সুধাসদন থেকে নিয়ে যান।

যেমনিভাবে ১৯৭১ সালে বঙ্গবন্ধু গ্রেফতারের পূর্বে বাংলাদেশের  স্বাধীনতা ঘোষণা করেন তেমনিভাবে গ্রেফতার হওয়ার আগে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশবাসীর উদ্দেশ্যে একটি চিঠি লিখেছিলেন। কিভাবে ঐক্যবদ্ধ থেকে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা যায়।

প্রতি বছরই মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারাবন্দি দিবস পালন করে আসছে, এই বছর করোনা ভাইরাস মহামারীর কারনে কারাবন্দি দিবস ঘরোয়াভাবে পালন করা হচ্ছে।

১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা, ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেফতার, বাংলাদেশকে কলঙ্কিত করেছে, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ

দেশরত্ন শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি বলেন বঙ্গবন্ধু সবসময় গনতান্ত্রিকধারার আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই দেশকে সামরিক শাসক পশ্চিম পাকিস্তানিদের হাত থেকে মুক্ত করেছেন, আমরা স্বাধীনতা এনে দিয়েছেন, কিন্তু আমাদের দেশে এখনো পাকিস্তানীদের অনুসারী কিছু লোক আছে যারা সুযোগ পেলেই সামরিক শাসক ও অবৈধভাবে ক্ষমতা দখল করতে চায়। ১৬ই জুলাই ২০০৭ সালে শেখ হাসিনাকে গ্রেফতারের মুল কারন হল সেই পাকিস্তানী দালালরা জানে জাতীয় নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করবে, সেই নির্বাচনকে বিলম্বিত করতে এবং মিথ্যা মামলা দিয়ে শেখ হাসিনার জনপ্রিয়তা কমাতে ও দুর্নীতিবাজ তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বাঁচাতে তৎকালীন সামরিক শাসিত তত্ত্বাবধায়ক সরকার ২০০৭ সালে ১৬ই জুলাই জম্ম দেয় বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কিত দিন হিসাবে। আমরা এই দিনটির নিন্দা করি এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দীর্ঘজীবন ও সুস্ততা কামনা করছি। লেখকঃ সম্পাদক, চেতনায় একাত্তর

Get real time updates directly on you device, subscribe now.

Comments are closed.