The news is by your side.

কেমন আছেন ভাইসাব?

Get real time updates directly on you device, subscribe now.

চেতনায় ডেস্কঃ ভাইসাব আমার জানের জান, ভাইসাব আমার প্রাণের প্রাণ ভাইসাবরে না দেখলে ভাল লাগে না মোর প্রাণ। এই ভাইসাব আমাগো ১/১১ এর নায়ক, তবে তিনি এখন কপাল দোষে খল নায়ক, এক আকামেই মজা শেষ, ভাইসাব ভাল কাম করবে বলে যে আকাম কইরা বসলো সাঙ্গঁ পাঙ্গঁগো শক্তিতে বলিয়ান হইয়া রাষ্ট্র ক্ষমতা অগনতান্ত্রিক পন্থায় চর দখলের মতো দখল করলো। সেই আকামের খাসুল দিতে দিতে জীবনের শেষ পয্যায় এসে আমেরিকারন রাস্তায় রাস্তায় বাদাম বিক্রি করে, প্রিতির কদু-বদু-চদুরা এখন নাকে সরিষার তেল দিয়া আরাম আয়েসে দিনে ২০ ঘন্টাই ঘুমায় আর বাকী সময়টাতে কি করে আরেকটা আকাম করানো যায় তারই ফান্দি  ফিকির করছে।

কেমন আছেন ভাইসাব?

কিন্তু তাগো কপালে বুজি আর ক্ষমতার সুখ নেওয়া সুযোগ হইবো না,  মাঝে মাঝে ঘূমের মধ্যে চিল্লাইয়া উঠে ওরে আমার ভাইজান কি ভূলই না করলা ক্ষমতা ছাইরা আমেরিকায় পালাইলি। কান্দি কান্দিয়া তারা চোখের সাদা পরদা লাল কইরা ফালায় ক্ষমতা আর ধরা দেয় না। সব ষড়যন্ত্র ফাঁস হইয়া যায়। একবার রাজাকার,একবার বঙ্গবন্ধুর খুনীচক্র, একবার তালেবান, একবার জাতীয়তাবাদী,পাকিস্তানী কোথায়ও ঠাই-নাই,  বঙ্গঁবন্ধুর মাইয়্যার বুদ্ধির পেঁচে পড়ে সবই কাহিল দশা আর বদু-চদু-কদুরা যেখানেই যায় সেখানেই দুর-দুর বলে দরজা বন্ধ করে দেয়- মার্কা মারা কি না। সব সীলতো আর দেখা যায় না। যদি পাছার পিছনের কাপড় সরাইয়া দেহেন একেবারে দল বদলের মার্কায় মার্কায় পাছা সয়লাপ। কাপড় না পড়লেই লজ্জা সরম সীলে সীলে ডাকাই থাকে।

ভাই সাবের মনে বড় কষ্ঠ যাগো কথায় আকাম করলো, যারা তার ক্ষমতা চাটছে তারা আর ভাই সাবের খবর নেয় না। আমেরিকায় আইলেও পাছা দেখাই চলে যায়। দেইখ্যা ও না দেখার ভান করে। নোভেল লরেড আইনজীবী, বিশেষজ্ঞ, সুশীল আর বদশ্রী সবই আমেরিকার গোলাম এই গোলামের বাচ্চারা যদি ট্রাম্পকে বলে আমাকে দেখবাল করার জন্য তয় আমাকে আর বাদাম বেচতে হতো না। এই কথা শোনে কখনো নোবেল লয়েডরা বলেন  তোমার কি মনে নেই আমেরিকার এক সাবেক প্রেসিডেন্টও বাদাম বেচছে। বাদাম বেচার দোষ কি? এই বয়সে বাদাম বেটচা কি কষ্ঠের তারা যদি আমেরিকার পার্কে বা সীবিচে বাদাম বেচতো তাহলে বাদামের মজা বুজতো।

শালার নোবেল লয়েড, আইনজ্ঞ বিশেষজ্ঝ আর সুশীল বুদ্ধিজীবি সব শালার চরিত্রই এক, মিরজাফরের বংশধর। সুযোগ পেলেই সুইয়ের বদলে বারহুচ ডুকাইয়া দেয় আর বিপদের আঁচ পেলেই নেড়ী কুত্তার মতো লেজ নীচু করে পালায়। নেড়া ইদুরের মতো গর্তে ডুকে পড়ে। দুঃখ কইরেন না ভাইসাব, আপনি যে অনাকাম করছেন মৃত্যুর আগ পর্যন্ত এর খেসারত দিতেই হবে। ( চলবে)

Get real time updates directly on you device, subscribe now.

Comments are closed.

%d bloggers like this: