The news is by your side.

কোরবানির পর জাহাঙ্গীরের পরিস্কার-পরিচ্ছন্ন কার্যক্রম, সকল মহলের প্রশংসা

0

Get real time updates directly on you device, subscribe now.

শরমিতা লায়লা প্রমিঃ মানব উন্নয়ন সমাজকল্যান যুব পরিষদ এর ব্যানারে দীর্ঘ ২০ বছর যাবত রাম গোপালপুর গ্রামের সু-সন্তান কামরুল ইসলাম জাহাঙ্গীর প্রতি বৎসর ঈদুল আজহা’র সময় পশু কোরবানির জায়গায় লেগে থাকা রক্ত আবর্জনার উপর এবং যে ড্রেন নিয়ে রক্তের ময়লা পানি প্রবাহিত হয় সেই জায়গায় নিজ অর্থে ব্লিছিং পাউডার ছিটিয়ে দিয়ে জীবাণু ও দুর্গন্ধ মুক্ত করার মাধ্যমে পরিবেশ রক্ষা করে থাকে। এই বৎসর যেহেতু সারা দেশে ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে তাই জাহাঙ্গির নিজ উদ্দ্যাগে মিরকাদিম পৌরসভার প্রতিটি বাড়ির আনাচে কানাচে ব্লিছিং পাউডার ছিটানোর কার্যক্রম ঈদের পর সাত দিন পর্যন্ত চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মানব কল্যাণ উন্নয়ন পরিষদ এর ব্যানারে দীর্ঘ ২০ বছর যাবত রাম গোপালপুর গ্রামের সু-সন্তান কামরুল ইসলাম জাহাঙ্গীর প্রতি বৎসর ঈদুল আজহা’র সময় পশু কোরবানির জায়গায় লেগে থাকা রক্ত আবর্জনার উপর এবং যে ড্রেন নিয়ে রক্তের ময়লা পানি প্রবাহিত হয় সেই জায়গায় নিজ অর্থে ব্লিছিং পাউডার ছিটিয়ে দিয়ে জীবাণু ও দুর্গন্ধ মুক্ত করার মাধ্যমে পরিবেশ রক্ষা করে থাকে। এই বৎসর যেহেতু সারাদেশে ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে তাই জাহাঙ্গির নিজ উদ্দ্যাগে মিরকাদিম পৌরসভার প্রতিটি বাড়ির আনাচে কানাচে ব্লিছিং পাউডার ছিটানোর কার্যক্রম ঈদের পর সাত দিন পর্যন্ত চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ঈদের পরদিন উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন জ্বালানি ও বিদ্যুৎ সচিব গোলাম দস্তগীর জাকির আরও উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক, চেতনায় একাত্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ, বীর মুক্তিযোদ্ধা শেখ মোঃ কুতুব উদ্দিন, মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য মোজাম্মেল হক মুন্সি, সৌরব আহাম্মেদ জনি, সাওন আহাম্মেদ জুম্মান, সজিব মাতাব্বর সহ এলাকার বিশিষ্টজন।

নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে সচিব মহোদয় বলেন, জাহাঙ্গিরের এই উদ্দ্যাগ সত্যিই প্রশংসার দাবি রাখে, বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার জন্য দেশবাসিকে অনুরোধ করেছে, তিনি সকল মহলকে দেশব্যাপী পরিস্কার পরিচ্ছন্ন অভিযান চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছে, ডেঙ্গু সম্পর্কে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। সামাজিক আন্দোলন গড়ে তুলে ডেঙ্গু প্রতিরোধে সকলকে এক সাথে কাজ করতে হবে।

Exif_JPEG_420

বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ বলেন ডেঙ্গু জীবাণুর বাহক এডিশ মশা, এই মশা রাতের বেলা কামড়ায় না, সকালে আর সন্ধার আগে কামড়ায়, তাই দিনের বেলায় ও মাশারি টানিয়ে ঘুমাতে হবে, বাড়ির কোথায়ও যাতে পানি জমতে না পারে কারন এডিস মশা স্বচ্ছ পানিতে ডিম পারে। তিনি আরও কামরুল ইসলাম জাহাঙ্গীরের চলমান এই কার্যক্রমে সমাজ উপকৃত হবে, এই থেকে অনুপ্রাণিত হয়ে প্রতিটি সমাজে এই ধরনের কার্যক্রমে যুবক ও ছাত্র-ছাত্রীদের সংপিক্ত করতে হবে।

আমি সচিব মহদয়কে অনুরুধ করবো, এই ধরনের জনহিতকর কাজ জাহাঙ্গীর যাতে অব্যাহত রাখতে পারেন, সচিব মহোদয় যেন একটা দীর্ঘকালীন ব্যাবস্থা করে দেন।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

%d bloggers like this: